নকিয়া আনল আরও ৩ ফোন।

0

মাঝারি মূল্যের তিনটি নতুন ফোনের ঘোষণা দিয়েছে নকিয়ার নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল।

তাদের জনপ্রিয় তিনটি মডেলের নতুন সংস্করণের ফোনগুলোর নাম দেয়া হয়েছে নকিয়া ২.১, ৩.১ ও ৫.১।

তিনটির মধ্যে সবচেয়ে কমদামী মডেল নকিয়া ২.১। এতে থাকছে ৫ দশমিক ৫ ইঞ্চি ডিসপ্লে,  রেজুলেশন ১২৮০ x ৭২০ পিক্সেল।  সামনে দুটি স্পিকার বসানো হয়েছে। প্রসেসর থাকছে স্ন্যাপড্রাগন ৪২৫ কোয়াডকোর, আর র‌্যাম ১ গিগাবাইট।

অপারেটিং সিস্টেম থাকছে অ্যান্ড্রয়েড গো। স্টোরেজ ৮ গিগাবাইট, মাইক্রো এসডি ও ডুয়াল সিম স্লট থাকছে। ক্যামেরা পেছনে দেয়া হয়েছে ৮ মেগাপিক্সেল আর সামনে ৫ মেগাপিক্সেল। ব্যাটারি থাকছে ৪০০০ এমএএইচ। মূল্য ১১৫ ডলার বা প্রায় ১০ হাজার টাকা।

নকিয়া ৩.১ আসছে ১৮:৯ অনুপাতের ৫ দশমিক ২ ইঞ্চি, ১৪৪০ x ৭২০ পিক্সেল রেজুলেশন ডিসপ্লে। ৩ গিগাবাইট পর্যন্ত র‌্যাম নিয়ে। প্রসেসর থাকছে মিডিয়াটেক এমটি৬৭৫০ অক্টাকোর। মূল ক্যামেরা  ১৩ মেগাপিক্সেল, সেলফি ক্যামেরা  ৮ মেগাপিক্সেল। স্টোরেজ থাকবে ৩২ গিগাবাইট পর্যন্ত। ব্যাটারি ২৯৯০ এমএএইচ। এনএফসি সমৃদ্ধ সবচাইতে কমদামী ফোন হবে এটি। মূল্য ১৬০ ডলার থেকে শুরু, অর্থাৎ ১৩ হাজার ৫০০ টাকা।

তিনটির মধ্যে সবচেয়ে দামি মডেল নকিয়া ৫.১। মূল্য থাকবে ২১৮ ডলার বা ১৮ হাজর ৫০০ টাকা থেকে শুরু। প্রসেসর দেয়া হয়েছে মিডিয়াটেক হেলিও পি১৮ অক্টাকোর।ফোনটিতে র‌্যাম থাকছে ৩ গিগাবাইট পর্যন্ত, স্টোরেজ সর্বোচ্চ ৩২ গিগাবাইট। ডিসপ্লে দেয়া হয়েছে ১৮:৯ অনুপাতের ৫ দশমিক ৫ ইঞ্চি, যার রেজুলেশন ২১৬০ x ১০৮০ পিক্সেল। মূল ক্যামেরা থাকছে ১৬ মেগাপিক্সেল আর সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেল। ব্যাটারি ২৯৭০ এমএএইচ।প্রতিটি ফোন অ্যান্ড্রয়েড ওয়ান সমর্থিত, বাজারে আসবে অ্যান্ড্রয়েড ৮ ওরিও নিয়ে আর পাবে অ্যান্ড্রয়েড পি আপডেট। বিক্রি শুরু আগামী জুন থেকে।

About Author

Leave A Reply

Powered by tuneround.com