সফটওয়্যার ইন্সটল না হওয়ার কারণ ও সমাধান | Software installation Problem & Solution (Part 2)


আসসালামু-আলাইকুম ফ্রেন্ডস।
আমি শান্ত।
এটি টিউনের দ্বিতীয় পর্ব।
তো কথা না বাডিয়ে চলুন শুরু করি।
আগের পর্বে কারণ ও সমাধান দিয়েছিলাম। ওইগুলো কাজ না হলে এইগুলো ট্রাই করুন।

“অ্যাপ ইনস্টল না হওয়ার সমস্যার সম্ভাব্য কিছু সমাধান” 

➼ ফোন রিবুট করুন,এমন সময়ে আপনার প্রথম করনীয় হল ডিভাইসটি রিবুট করা । বা শুধু ফোনটি বন্ধ করে, আপনার ফোনের ব্যাটারি সরিয়ে ফেলুন এবং আবার চালু করুন।
 ➼ নিচে দেওয়া ধাপগুলো অনুসরন পূর্বক অ্যাপ্লিকেশন সমূহের অনুমতিগুলি (Permissions) রিসেট করুন – Settings > Apps > All > Menu > Reset application permissions অথবা Reset app Preferences ৷
 ➼ সবচাইতে ভালো হবে যদি প্লে স্টোর থেকে অ্যাপ্লিকেশনটি ডাওনলোড করা হয়।কেননা,প্লে স্টোর আপনার ডিভাইসের জন্য নির্ধারিত রেজোলেশন এবং কনফিগারেশন সম্বলিত অ্যাপটি খুজে দিবে।তবে আপনি যদি আপনার ডিভাইসের সকল তথ্য জানেন,তাহলে যেকোন ওয়েবসাইট থেকে অ্যাপটি নামাতে পারেন।
➼ আরেকটি সমাধান প্রয়োগ করতে পারেন যদি আপনার ডিভাইসটি রুটেড হয়।সেক্ষেত্রে Root Explorer/Es File Explorer এর সাহায্যে data/data/ ফোল্ডার থেকে নির্দিষ্ট অ্যাপের ডাটা ডিলেট করে দিন।যেমন,আপনার Whatsapp এ যদি সমস্যা করে সেক্ষেত্রে আপনাকে যে ফোল্ডারটি ডিলেট করতে হবে তা হলো data/data/com.whatsapp।ডিলেটের পর রিবুট করলে সমস্যাটি আর পাবেন না। ➼সর্বশেষ সমাধান  হলো আপনার ডিভাইসের ডাটা সম্পূর্ণভাবে মুছে ফেলা। যা সেটিংস থেকে ফ্যাক্টরি রিসেট নির্বাচন করার মাধ্যমে অথবা রিকোভারি মোডে গিয়ে full wipe নির্বাচন করে সম্পাদন করতে পারবেন।

আশা করি টিউনটি উপকারী ছিল।
আপনার বন্ধুদের সাথে শেয়ার করে তাকেও সমস্যা সমাধান করার সুযোগ দিন।
Tuneround এর সাথেই থাকুন।

Post a Comment

0 Comments