কিভাবে বুঝবেন যে আপনার Google adSense এর চিঠি সেন্ড হয়েছে কি না?


জকে আমি আপনাদের সঙ্গে যে বিষয়টা নিয়ে আলোচনা করবো, কিভাবে বুঝবেন যে আপনার Google adSense এর চিঠিটা send হওয়েছে কি হয়নি। আমরা সবাই জানি Google adSense কারেন্ট ব্যালেন্স এ যখন 10$ বা তার বেশি অ্যাড হয় ঠিক তখনি আমাদের Google adSense টা verify করার জন্য Google আমাদেরকে একটা চিঠি send করে, আর এই চিঠিটা Google আমাদেরকে send করেছে কি করেনি এই বিষয়টা আমারা অনেকেই বুঝতে পারিনা, আর তায় আজকে আমি আপনাদেরকে দেখাবো যে কিভাবে আপনারা বুঝবেন যে Google adSense চিঠিটা send হয়েছে কি হয়নি so পরতে থকুন:-


আপনার Google adSense চিঠিটা send হয়েছে কি হয়নি এটা বুঝার জন্য প্রথমেই আপনার pc or mobile এর যে কোন একটি browser দিয়ে Google adSense অ্যাকাউন্টি Log in করুন, তো দেখুন নিচে এখানে আমি একটা Google adSense Log in করেছি।

আর আমি কিন্তু আপনাদের আগেই বলেছি যে আমাদের Google adSense এর কারেন্ট ব্যালেন্স 10$ বা তার বেশি আ্যড হবে ঠিক তখনি কিন্তু Google adSense অ্যাকাউন্ট টা verify করার জন্য Google আপনাকে চিঠিটা send করবে। তো আমি ধরে নিলাম আপনার Google adSense এর কারেন্ট ব্যালেন্স 10$ বা তার বেশি আ্যড হওয়ে গেছে। তো এখন আপনি কিভাবে বুঝবেন Google  আপনাকে চিঠিটা send করেছে কি করেনি তো এটা বুঝার জন্য মুলত 2টা প্রকৃয়া রয়েছে।

1. যখন আপনার Google adSense এর কারেন্ট ব্যালেন্স 10$ আ্যড হয়ে যাবে ঠিক তখনি আপনার Google adSense আ্যকান্ট এর এই উপর দিকে দেখবেন


এই রকম একটা option  চলে আসবে এবং এখানে লেখা থাকবে Your payments are currently on hold because you have not verified your address. এবং এখানে দেখুন Action নামের একটি option আছে, তো তখনি আপনার Google adSense আ্যকান্ট এর এই  option টা দেখাবে তখনি আপনি বুঝবেন Google আপনাকে চিঠিটা all ready send করে দিয়েছে।  তো এটা ছিলো প্রথম পদ্ধতি।

2. আপনি যদি আরও শিওর ভাবে বুঝতে চান Google আপনাকে চিঠিটা send করেছে কি করেনি


তো এর জন্য আপনাকে উপরে  left sitea গিয়ার বাটন  আছে এই গিয়ার বাটনটাতে ক্লিক করুন তাহলে দেখবেন এখানে অনেক গুলো option চলে আসবে। তো এখান থেকে Account নামের option ক্লিক করুন দেখুন Settings নামে যেই option আছে এই Settings এ click  করুন তার পরে দেখবেন এখানে আরও অনেক গুলো option চলে আসবে, এখান থেক Account information একটা option আছে এখানে click করুন। তো Account information এ click করার পর


দেখবেন এরকম একটা পেজ চলে আসবে এবং এখানে আপনার adsense আ্যকাউন্ট এর সকল information গুলো দেখাচ্ছে। তো আপনি যদি একটু নিচের দিকে খেয়াল করেন তাহলে এই যে এখানে দেখুন adsense verification নামের একটা option চলে আসছে এবং এখানে লেখা আছে verify address তো এই option টা কিন্তু আগে এখানে ছিলনা, এইখানে এই option টা ঠিক তখনি এসেছে  যখন আপনার Google adSense আ্যকাউন্টটা verify করার জন্য Google আপনাকে চিঠিটা send করেছে। তো আপনার Account information যকন এই option টা চলে আসবে টিক তখনি আপনি বুঝবেন আপনার Google address  আ্যকান্টটা verify করার জন্য Google আপনাকে চিঠিটা send করে দিয়েছে। তো আশা করি আপনার Google address এর চিঠিটা send হয়েছে কি হয়নি এটা বুঝতে আর আপনার কোন সমস্যা হবেনা। আর আপনাদের হয়তো অনেকেরই জানার ইচ্ছা আছে যে Google adSense এর চিঠিটা আসতে কতদিন সময় লাগতে পারে। তো Google adSense এর চিঠিটা আসতে মুলত 2-4 সপ্তাহ সময় নেয়। আর মুলত আপনার এলাকার পোস্ট অফিসের যোগাযোগ ব্যাবস্হার উপর নির্ভর করে। তো আপনার এলাকার পোস্ট অফিসের যোগাযোগ ব্যাবস্হাটা যদি ভাল থাকে তাহলে এটা 2 থেকে  4 সপ্তাহের ভিতর চলে আসবে। আর যদি যোগাযোগ ব্যাবস্হাটা একটু খারাপ থাকে তাহলে আর একটু সময় বেশি লাগতে পারে। তো আপনারা নিয়োমিত পোষ্ট অফিসে যোগাযোগ রাখবেন তাহলে আসা করি চিঠিটা পেয়ে যাবেন।

তো আজকের মত এখানেই শেষ করছি, আসা করি article টা বুঝতে পেরেছেন। যদি বুঝতে কোন সমস্যা হয়ে থাকে তাহলে অবশ্যই নিচে কমেন্ট বক্স এ কমেন্ট করে জানাবেন। আর article  থেকে যদি আপনার এক বিন্দুমাত্র উপকার হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন ধন্যবাদ।

Post a Comment

0 Comments