আজ পবিত্র জুমাতুল বিদা | Jumatul Bidah around the world in 2019

আসসালামু আলাইকুম বন্ধুরা পবিত্র জুমাতুল বিদা আজ ৩১ মে, শুক্রবার মুসলমানদের কাছে অনেক মর্যাদাপূর্ণ । ইসলাম ধর্মীয় রীতি অনুযায়ী বাংলাদেশসহ সারা বিশ্বে প্রতিবার রমজান মাসের শেষ শুক্রবারের জুমাকে জুমাতুল বিদা হিসেবে পালিত হয়।

Prayer

এ ছাড়াও রাজধানী ঢাকাসহ সারা দেশে জুমাতুল বিদার নামাজে বিপুলসংখ্যক মুসল্লি নামাজ আদায় করে থাকেন। সেজন্য দেশের সব মসজিদে জুমার নামাজ শেষে দেশ, জাতির কল্যাণ এবং মুসলিম উম্মাহর ঐক্য ও শান্তি কামনা করে বিশেষ গুরুত্বের সঙ্গে এই জুমাতুল বিদা পালিত হবে ইনসাআল্লাহ।

ঈদুল ফিতরের আগে এ দিনটিতে মুসলমানরা বিভিন্ন ধরনের নফল ইবাদত বন্দেগী ও জিকির আজকার করে থাকেন। বিশেষ করে জুমার নামাজ শেষে সারা দেশের মসজিদে মহান আল্লাহর কাছে ক্ষমা ও রহমত চেয়ে দেশ ও জাতির কল্যাণ এবং মুসলিম উম্মাহর ঐক্য ও শান্তি কামনা করে প্রার্থনা করেন মুসল্লিরা।

প্রতিবছরের ন্যায় এবারও দেশব্যাপী  জুমাতুল বিদা উপলক্ষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অতিরিক্ত মুসল্লিদের নামাজ আদায়ের জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। খুতবায় রমজান মাসের ফজিলত ও ইবাদতের গুরুত্ব ব্যাখ্যাসহ বিশেষ দোয়া করা হবে। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন টিউনরাউন্ড এর সাথেই থাকুন।

Post a Comment

0 Comments