ইংরেজিতে দুর্বল ? ইংরেজিতে দক্ষতা বাডানোর উপায় !!


হ্যালো ফ্রেন্ডস।
আমি শান্ত
আশা করি সকলেই ভালো আছেন।
এই ব্লগ / টিউনে  ইংরেজি দক্ষতা বাডানোর উপায় শেয়ার করবো, যেকোন আমিও ফলো করি।
তো চলুন শুরু করা যাক ⏬
দেশের স্কুল পড়ুয়া ছাত্র ছাত্রীদের মধ্যে বেশির ভাগ ই দেখা যায় যে তারা ইংরেজি তে দুর্বল হয়ে থাকে ।ইংরেজি হয়তো তারা পড়তে পারে কিন্তু লিখতে পারে না বা বুজতে পারে না।আবার দেখা যায় অনেক সময় চাকরির ইন্টারভিউয়ে ভালো করে ইংরেজি তে উত্তর বা কথা বলতে পারে না চাকরিপ্রার্থীরা।তাই আজ আমি আপনাদের মাঝে কয়েকটি উপায় শেয়ার করবো যেগুলা আপনি আপনার জীবনে প্রয়োগ করলে সফল হবেন এবং আপনার ইংরেজি তে দক্ষতা বহুগুনে বেড়ে যাবে।

দক্ষতা বাডানোর ট্রিকস গুলো : 

 ➜ ইংরেজি পত্রিকা পড়ুন :

 আমাদের মধ্যে অনেকেরই কিছু কিছু বিষয়ে আগ্রহ আছে।যেমন অনেকে খেলাধুলা পছন্দ করে,আবার অনেকে বিভিন্ন বিনোদন বিষয়ক পত্রিকা পড়তে পছন্দ করে।তাই আপনি যেই যেই বিষয়ে আগ্রহ আছে সেই সেই বিষয় সম্পর্কে আপনি ইংরেজি পত্রিকা পড়তে পারেন।
কয়েকটি অনলাইন  ইংরেজি পত্রিকা   Daily Star
Bangla Tribune ইত্যাদির সাইটগুলো থেকে পড়তে পারেন।

 ➜ডিকশনারি ব্যবহার করা :

 ইংরেজি তে দক্ষতা বৃদ্ধির আরেকটি উপায় হলো ইংলিশ ডিকশনারি ব্যবহার করা। আপনি যেই শব্দ টির অর্থ জানেন না সেই ইংলিশ শব্দ টি আপনি ডিকশনারি ব্যবহার করে জানতে পারবেন। এছাড়াও আজকাল google translate ও ব্যবহার করতে পারেন।
 3.ক্রোম এড অনস ব্যবহার করা: এটি এমন একটি সেবা যেটার ধারা আপনি যখন কোনো ইংরেজি পত্রিকা পড়বেন বা কোনো ইংরেজি ব্লগ পড়বেন তখন আপনি যেই শব্দ গুলোর অর্থ জানেন না সেই সকল অর্থের বাংলা অর্থ জানিয়ে দিবে। এর জন্য আপনাকে ক্রোম ব্রাউজার এ এড-অনস টি এড করে নিতে হবে। নিচের লিঙ্ক থেকে এড-অনস টি ডাউনলোড করে নিন।
 Click here To Download
এছাড়াও আপনি বিভিন্ন উপায়ে নিজের ইংরেজি দক্ষতা বৃদ্ধি করতে পারেন যেমন বন্ধুদের সাথে ইংরেজি তে কথা বলা,বন্ধুর সাথে মেসেঞ্জারে ইংরেজি তে কথা বলা সহ প্রায় অনেক উপায় রয়েছে।
আজকের ব্লগ এ পর্যন্তই। নিয়ে আসবো নতুন কোন ধামাকা।
আমার সাথে থাকুন। আপনার বন্ধুদের সাথে পোষ্ট  শেয়ার করুন যাতে সে ইংরেজি দক্ষ হতে পারে 
টিউনরাউন্ড এর সাথে থাকুন।

Post a Comment

0 Comments