ইউটিউব ভিডিও Rank করার ট্রিকস ! How To Rank YouTube Video (Part 1)


হ্যালো বন্ধুরা।
আমি শান্ত।
ফিরে আসলাম নতুন টিউন নিয়ে।
তো চলুন শুরু করি।
আমাদের ভিডিওকে Rank করাতে হলে নিম্নের কাজ গুলো আমাদের অনুসরণ করা লাগবেঃ
➨Video Quality
 ➨Video Resulations
 ➨Video Length
➨Video Thumbnail
➨ Title
এবার চলুন উপরোক্ত বিষয়গুলো বিস্তারিত আলোচনা করা যাক,
➨Video Quality: একটা ভিডিও তখনই Rank করে যখন সাধারণ মানুষ তা দেখে উপভোগ করবে।যদি ভিডিওটি ভালোই না লাগে তাহলে সবাই কেন দেখবে।ভিডিও মানসম্মত না হলে আপনি যতই SEO করুন না কেন কোন লাভ হবে না।আপনাকে চেষ্টা করতে হবে ভিজিটর কে ভিডিওর মধ্যে ধরে রাখতে।সুতরাং সর্বপ্রথম আমাদের খেয়াল রাখতে হবে ভিডিও এর মানের দিকে।
➨Video Regulations: একটি 360p ভিডিওর থেকে 1000p এর ভিডিও বা তার থেকে বেশি রেজুলেশন সমৃদ্ধ ভিডিওটি ইউটিউব এর কাছে বেশি গ্রহনযোগ্য।তাই আমাদের চেষ্টা করতে হবে High Resulations সমৃদ্ধ ভিডিও তৈরি করা।
➨Video Length: ভিডিও Rank করার ক্ষেত্রে Video Length (ভিডিও এর সময়) অনেক গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে।ধরুন একটা টিউটোরিয়াল ভিডিও ২ মিনিটে কমপ্লিট করা যায় এখন আপনি যদি ওই ভিডিও ২ মিনিটের বদলে ৫ মিনিট করেন তাহলে কিন্তু অনেকে ৫ মিনিটের জায়গায় ২ মিনিটকে বেশি প্রাধান্য দিবে।তাই আমাদের Rank করতে হলে ২.৩০ মিনিট করতে হবে।এই ক্ষেত্রে ইউটিউব এবং ভিজিটর সবার কাছেই আমরা গুরুত্বপূর্ণ হতে পারব।আর ১০ থেকে ১৫ মিনিটের ভিডিও গুলোতে এক-তৃতীয়াংশের এর বেশি সময় ভিজিটরকে ধরে রাখার ক্ষমতা থাকতে হবে তাহলে আমরা Rank করতে পারব।
➨Video Thumbnail: ভিডিওর ভিউ বাড়ানোর জন্য প্রয়োজন আকর্ষণ আর সাধারণ মানুষের আকর্ষণ কাড়তে একটা সুন্দর Thumbnail ই যথেষ্ট। Thumbnail এমন হতে হবে যাতে করে Title এবং ভিডিও এর সাথে মিল থাকে।যদি মিল না থাকে তাহলে কিন্তু ভিজিটর না দেখেই চলে আসবে আর Ranking এর ক্ষেত্রে খারাপ প্রভাব পড়বে।
➨Title: Title একটা খুবই গুরুত্বপূর্ণ বিষয় ভিডিও কে Rank করানোর জন্য। Title এমন হওয়া উচিৎ যাতে যে কেউ পড়ে বুঝতে পারে পুরো ভিডিও টা কি সম্পর্কিত। আর অবশ্যই টাইটেল অনেক সহজ সরল ভাষায় লিখতে হবে। আপনি যে কোন ভাষায় লিখতে পারেন তবে ইংলিশ টাইটেল ইউটিউব এর কাছে বেশি গ্রহণযোগ্য।
আজকে ৫ টি ট্রিক শেয়ার করলাম। পরবর্তী পর্বে বাকী ৫ টি শেয়ার করবো।

সে পর্যন্ত ভালো থাকুন,সুস্থ থাকুন।আমাদের সাথে থাকুন।

Post a Comment

0 Comments