Seo করে আয়ের উপায় | বর্তমানে Seo এর চাহিদা!


হ্যালো ফ্রেন্ডস।
আমি শান্ত।
Wellcome Back With Another Tune.
তো চলুন শুরু করি।


আগের পোষ্টে SEO কি? Seo করতে কি কি লাগে তা নিয়ে আলোচনা করেছিলাম।এই পোষ্টে Seo করে আয় ও Seo  এর চাহিদা সম্পর্কে আলোচনা করবো।

Seo করে আয়ের উপায় :

এসইও করে আয় করার বিভিন্ন উপায় আছে। আপনি আপনার সাইটে SEO করে অনেক পরিবর্তন করতে পারেন। যখন আপনার সাইটে ভিজিটর বাড়বে,তখনই আসল খেলা জমবে। তখন আপনার সাইটে আপনি বিভিন্ন ধরনের পণ্য বা সার্ভিস বিক্রয় করতে পারবেন। আবার বিভিন্ন ধরনের বিজ্ঞাপন দিয়েও প্রচুর আয় করতে পারবেন। বিজ্ঞাপন দিয়ে আয় করার সবচেয়ে জনপ্রিয় উপায় হচ্ছে Google Adsence। Google Adsence পাওয়ার পর নিয়মিত পোষ্ট দিলে জীবনে আর কি লাগে, শুধু ইনজয়। এছাড়াও বিভিন্ন ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস এ SEO এর অনেক অনেক কাজ পাওয়া যায়। যেমনঃ Backlinking, linkbuilding,On page seo,Off page seo, contentent writing, press release,Article Writing, Keyword Research, forum posting ইত্যাদি। কিছুটা এক ঢিলে দুই পাখি মারার মতো, এদিকে নিজের সাইটে SEO করার মাধ্যমে আয় করলেন আবার ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস থেকেও আয় করলেন। এতক্ষনে নিশ্চয় আপনাদের SEO শেখার আগ্রহ বেড়ে গেছে। বাড়বেই না কেন, কিছুদিন মনোযোগ দিয়ে শিখলেই প্রতি মাসে প্রচুর টাকা আয় করা যায়।  

বর্তমানে SEO এর চাহিদাঃ 

এখন দেশে এবং বিদেশে SEO এর চাহিদা প্রচুর দিন দিন প্রচুর বাড়ছে। কারণ কোন ওয়েব সাইটের মুল শক্তি হচ্ছে SEO। বর্তমানে বিশ্বের প্রায় সব ব্যবসাই প্রযুক্তি নির্ভর হচ্ছে। তাই অনেক E- Commerce ওয়েব সাইট তৈরি হচ্ছে। তাই ব্যাবসায়ীরা তাদের ব্যাবসার প্রসার ঘটানোর জন্যে SEO এর সাহায্য নিচ্ছে। আর ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস যেমনঃ Elance,Up work(O-Desk) এ এর চাহিদা প্রচুর। বর্তমানে একজন দক্ষ SEO worker মাসে প্রায় $ 100 - 1000$  আয় করছে, যা বাংলাদেশি টাকায় প্রায় 8200-82000 টাকা। কি অবাক হয়ে গেলেন? অবাক হওয়ার কিছুই নাই। যদি বিশ্বাস না হয় তাহলে যেকোনো ফ্রীল্যান্সের মার্কেট প্লেস গুলো  একবার দেখে আসুন।

Post a Comment

0 Comments