ফ্রি ফেসবুক চালানোর উপায়-বিনামূল্যে ফেসবুক ব্যবহার করুন !

এ বিশ্বের সবচেয়ে বড় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট গুলোর মধ্যে ফেসবুক অন্যতম এবং গ্লোবাল রেংকিং এ ৩ নম্বরে আছে ফেসবুক, আমাদের কাছের ও দূরের সকল মানুষের সাথে সহজে যোগাযোগ রাখতে অনেক সাহায্য করে ফেসবুক। প্রথম দিকে অবশ্য মানুষ শখের বশে অথবা সময় কাটানোর জন্য ফেসবুক একাউন্ট খুললেও ধীরে ধীরে সেবাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে মানুষের মধ্যে। কিন্তু অনেকেই ফ্রি ফেসবুক চালানোর উপায় না জানার কারণে  ফেসবুক ব্যবহারে বাধার সম্মুখীন হয়ে থাকেন। আর অনেকেই ফেসবুকে মেসেজ করে অথবা বিভিন্ন মাধ্যমে জানতে চায় কিভাবে ফ্রী ফেসবুক চালাবো।

Free_Facebook

আর এ জন্য ফেসবুক এবং বাংলাদেশের বিভিন্ন মোবাইল অপারেটর সমূহের মধ্যে চুক্তির মাধ্যমে চালু হয়েছে জিরো ফেসবুক। আপনি কয়েক ভাবে ফ্রীতে ফেসবুক ব্যবহার করতে পারেন। আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে যেকোন একটি ব্রাউজার ওপেন করে  সার্চ বারে লিখুন  https://free.facebook.com/
লিখে ইন্টার প্রেস করুন যাতে সেবাটির একটি টেক্সট-অনলি ভার্সন বিনামূল্যে ব্রাউজ করা যায়। এছাড়া https://www.0.freebasics.com/ সাইট ভিজিট করে ফেসবুকের ফ্রি ব্যাসিকস সেবার মাধ্যমে সেখান থেকে বিনামূল্যে ফেসবুক ব্যবহার করা যাবে অথবা আপনি freebasics অ্যাপস আপনার ফোনে ইন্সটল করে ফ্রীতে ফেসবুক চালাতে পারবেন।
এগুলো কিছু কিছু ফোনে কাজ না ও করতে পারে। তাই আপনি মোবাইলে ব্যালেন্স জিরো টাকা থাকা অবস্থায় চেস্টা করে নিশ্চিত হয়ে নিতে পারেন যে আপনার ফোনে এই ফ্রি ফেসবুক অফার কাজ করছে কি না।

বর্তমানে বাংলাদেশে  গ্রামীণফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল সহ বিভিন্ন অপারেটর এ ফ্রি ব্যাসিকস সেবা চালু করেছে। ফ্রি ব্যাসিকসে ফেসবুক ছাড়াও অন্যান্য বেশ কিছু নিউজ ও সার্ভিস সাইট বিনামূল্যে ভিজিট করা যায়।


বাংলাদেশের ১নম্বর অপারেটর  গ্রামীণফোনে ফ্রি ফেসবুক ব্যবহারের নিয়মাবলীঃ

ফ্রী ফেসবুক সেবা ব্যবহার করার জন্য আপনাকে https://www.0.freebasics.com/  ঠিকানা ভিজিট করতে হবে , অথবা আপনি গুগল প্লে থেকে ফ্রি ব্যাসিকস অ্যাপ ডাউনলোড করে নিতে পারেন।
আর আপনি যদি এই ফ্রি ফেসবুক থেকে অন্য কোনো লিংকে কানেক্ট করেন তাহলে ডেটা চার্জ প্রযোজ্য হবে। আপনি এই ফ্রি ফেসবুক ব্রাউজ করা অবস্থায় কোনো ছবি বা ইমেজ ওপেন করেন তাহলে সাথে সাথেই পেইজটি আপনাকে ডেটা চার্জ সম্পর্কে অবহিত করবে, তবে সেক্ষেত্রে ডেটা চার্জ প্রযোজ্য শুরু হবে।


বাংলাদেশের ২নম্বর অপারেটর বাংলালিংকে ফ্রি ফেসবুক ব্যবহারের নিয়মাবলীঃ

https://free.facebook.com/ এর মাধ্যমে বাংলালিংকে ফ্রি ফেসবুক ব্যবহার করতে পারবেন https://free.facebook.com/ এর মাধ্যমে আপনি শুধু ফেসবুক-এর টেক্সট ভার্শন দেখতে পারবেন। ইমেজ, ভিডিও, অ্যাপ্লিকেশন, অডিও চেক করলে চার্জ হবে।
আর একটি বিষয় আপনাদের জানিয়ে রাখি, আপনি ইংরেজি মাসের মাসের তারিখ অনুযায়ি সর্বোচ্চ ২জিবি পর্যন্ত https://free.facebook.com/ ব্যবহার করতে পারবেন। আর আপনি *১২৪*৬৭৯# ডায়াল করে খুব সহজেই https://free.facebook.com/ফ্রী ডাটা ব্যবহারের পরিমাণ চেক করতে পারবেন।

ফ্রি মর্নিং ফেসবুক অফার বাংলালিংকঃ
বাংলালিংক এর সকল প্রিপেইড এবং কল এন্ড কন্ট্রোল গ্রাহকরা আপনারা প্রতিদিন সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত ৩০০ এমবি ফেসবুক ফ্রি ব্যবহার করতে পারবেন। আর
এরপর ব্যবহার করলে আপনার রেগুলার ডাটা চার্জ হবে। অফারটিতে এ্যকটিভ করতে *৫০০০*১১১# ডায়াল করুন একবার রেজিস্টার করলেই হবে।  ডাটা চেক ডায়াল *১২৪*১০১# আর অফারটি বন্ধ করতে *৫০০০*১১২# ডায়াল করুন।


রবি অপারেটরে ফ্রি ফেসবুক অফার ব্যবহারের নিয়মঃ

রবিতে এখন ফ্রি ফেসবুক ব্যবহার করতে পারবেন https://m.facebook.com/ এবং “Go to free” অপশনে ক্লিক করুন। অথবা গুগল প্লে থেকে freebasics অ্যাপ ডাউনলোড করে নিন আপনি যদি এই ফ্রি ফেসবুক থেকে অন্য কোনো লিংকে কানেক্ট করেন, সেক্ষেত্রে ডেটা চার্জ প্রযোজ্য হবে
যদি আপনি এই ফ্রি ফেসবুক ব্রাউজ করা অবস্থায় কোনো ছবি বা ইমেজ ওপেন করেন (সাথে সাথে ঐ পেইজটি আপনাকে ডেটা চার্জ সম্পর্কে অবহিত করবে), তবে সেক্ষেত্রে ডেটা চার্জ প্রযোজ্য হবে।

এয়ারটেল যেহেতু বর্তমানে রবি ও এয়ারটেল এক হওয়ে গেছে সুতরাং দুই অপারেটরে একই সুযোগ সুবিধা পাবে।

শেষ কথাঃ 
আশা করি বন্ধুরা ফ্রি ফেসবুক এর সকল বিষয় নিয়ে খুব সহজেই আপনাদেরকে বুঝাতে পেরেছি। আরও কিছু জানতে চাইলে কমেন্ট এর মধ্যেমে জানাতে পারেন। ধন্যবাদ।

Comments

Post a Comment