বিশ্বের শীর্ষ ১১টি জনপ্রিয় ওয়েবসাইট ২০১৯

বন্ধুরা ২০১৯ এর শীর্ষ ১১ সর্বাধিক জনপ্রিয় সাইটের তালিকায় আপনার পছন্দের ওয়েবসাইটগুলি রয়েছে কিনা দেখতে পারেন।

জনপ্রিয়_ওয়েবসাইট


বিশ্বের শীর্ষ ১১টি জনপ্রিয় ওয়েবসাইট ২০১৯

1. Google.com
গুগল বিশ্বের সর্বাধিক জনপ্রিয় সার্চ ইঞ্জিন। প্রতি দিন প্রায় 3.5 বিলিয়ন মানুষ সার্চ  করে থাকে গুগলে এবং এটি কেবল সার্চ অনুসন্ধানের জন্যই নয় - গুগল বিভিন্ন ধরণের পরিষেবাও সরবরাহ করে।

2019 সালে, গুগল ডট কম বিশ্বব্যাপী বাজার এবং মার্কিন যুক্তরাষ্ট্রে এক নম্বর সর্বাধিক জনপ্রিয় ওয়েবসাইট।


2. Youtube.com
অনেক অনেক মানুষের মতো আপনিও সম্ভবত এই সপ্তাহে ইউটিউবে একটি ভিডিও দেখেছেন। ইউটিউব ওয়েবে সর্বাধিক জনপ্রিয় ভিডিও ওয়েবসাইট এবং ইউটিউবে প্রতিদিন প্রায় 5 বিলিয়ন ভিডিও দেখা হয়।

ইউটিউব ডট কম বিশ্বব্যাপী বাজার এবং 2019 সালের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে 2 নম্বরের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট, যদিও ইউটিউবের 80 শতাংশ মতামত মার্কিন বাহিরের।


3. Baidu.com
70 শতাংশ অনুসন্ধানের শেয়ারের সাথে, বাইদু হ'ল বৃহত্তম চীনা-ভাষা সার্চ ইঞ্জিন এবং এটি প্রতিদিন কয়েক মিলিয়ন লোক ব্যবহার করে। অনুমান হয় যে 90% চীন সার্চ ইঞ্জিন হিসাবে বাইডুকে ব্যবহার করে। গুগলের মতোই, বাইদু অ্যাডওয়ার্ডস, অনুবাদ এবং মানচিত্রের বিকল্প সহ সহচর সাইটগুলি সরবরাহ করে।

বৈদু বিশ্বব্যাপী 3 নং সর্বাধিক জনপ্রিয় ওয়েবসাইট এবং চীনের 1 নং সর্বাধিক জনপ্রিয়। বাইদু ভিজিটর এর মধ্যে কেবল 1% মার্কিন যুক্তরাষ্ট্রে।


4. Tmall.com
টিএমএল চীনের একটি অনলাইন খুচরা সাইট। এটি তাওবাও সাইটের একটি স্পিন অফ, যা আলিবাবা গ্রুপ দ্বারা পরিচালিত। এটি বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ইকমার্স ওয়েবসাইট এবং এতে 500 মিলিয়নেরও বেশি মাসিক সক্রিয় ব্যবহারকারী রয়েছে।

টিএমএল বিশ্বব্যাপী 4 নম্বরে এবং চীন 2 নম্বরে রয়েছে। মার্কিন সাইটের মোট ট্র্যাফিকের প্রায় 4.1% এবং চিনা 89.4%।


5. Facebook.com
ফেসবুক ওয়েবে সর্বাধিক জনপ্রিয় সামাজিক মিডিয়া সাইট। পরিবার ও বন্ধুদের সাথে যোগাযোগ করতে প্রতিদিন 1.4 বিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারী বিশ্বজুড়ে ফেসবুক অ্যাক্সেস করে।

ফেসবুক বিশ্বব্যাপী 5 নম্বরে এবং মার্কিন যুক্তরাষ্ট্রেও 5 নম্বরে রয়েছে। মার্কিন সাইটের মোট ট্র্যাফিকের প্রায় 25.5%, ইন্ডিয়া 9.1%, জাপান 6.2 শতাংশ।


6. QQ.com
কিউকিউ ডট কম চীনের একটি বার্তা পরিষেবা। এটির লক্ষ্য এটি তার ব্যবহারকারীদের একটি (এক-স্টপ অনলাইন জীবন পরিষেবা) সরবরাহ করবে। সামাজিক নেটওয়ার্কিং পরিষেবা ব্যবহারকারীদের ব্লগ লিখতে, ফটো পাঠাতে, ডায়েরি রাখতে, ভিডিও দেখতে এবং সঙ্গীত শুনতে উৎসাহ দেয়।

কিউকিউ ডটকম একমাত্র 210 মিলিয়ন ব্যবহারকারীদের সাথে তাৎক্ষণিক বার্তাপ্রেরণ প্রোগ্রামে একযোগে অনলাইন ব্যবহারকারীদের সর্বোচ্চ সংখ্যার জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ড ধারণ করেছে। সক্রিয় মাসিক ব্যবহারকারী 800 মিলিয়ন ছাড়িয়েছে।

কিউকিউ ডট কম শীর্ষস্থানীয় 10 টি ওয়েবসাইটের শীর্ষস্থানীয় তালিকার 6 নম্বরে এবং চীনের তৃতীয় স্থানে রয়েছে। মার্কিন ব্যবহার কারীদের ট্রাফিকের পরিমাণ মাত্র 3.6 শতাংশ।


সোহু হচ্ছে একটি চীনা ইন্টারনেট সংস্থা যা বেইজিংয়ের হাইডিয়ান জেলার সোহু ইন্টারনেট প্লাজায় সদর দফতর সোহু এবং এর সহায়ক সংস্থাগুলি বিজ্ঞাপন, একটি সার্চ ইঞ্জিন, অনলাইন মাল্টিপ্লেয়ার গেমিং এবং অন্যান্য পরিষেবাদি সরবরাহ করে থাকে।

সোহু 2019 সাল বর্তমান বিশ্বব্যাপী  7 নম্বরে, সর্বাধিক জনপ্রিয় ওয়েবসাইট US এটি মার্কিন ওয়েবসাইটগুলির মধ্যে 36 এবং চিনা 4 নম্বর জনপ্রিয় সাইট হিসাবে রয়েছে।

8. Taobao.com
তাওবাও চীনের জন্য একটি অনলাইন শপিং ওয়েবসাইট। এটি সমস্ত বয়সের জন্য পোশাক এবং ইলেকট্রনিক্স সরবরাহ করে এবং ব্যবহারকারীরা সাইটে কেনা-বেচা  করতে পারবেন। তাওবাও বিশ্বের বৃহত্তম ইকমার্স ওয়েবসাইট এবং এতে এক বিলিয়নেরও বেশি পণ্যের তালিকা রয়েছে।

তাওবাও বিশ্বজুড়ে 8 নম্বরে এবং চীনে 5 নম্বরে রয়েছে। মার্কিন ব্যবহারকারীরা সাইটের মোট ট্র্যাফিকের প্রায় 3.4% ভাগ।


9. Wikipedia.org
উইকিপিডিয়া ওয়েবে অন্যতম দরকারী ব্যবহৃত সাইট। এটি একটি "জীবন্ত" সংস্থান, এই অর্থে যে কোনও বিষয়বস্তুটি যে নির্দিষ্ট বিষয়ে দক্ষতার সাথে যে কেউ সম্পাদনা করার জন্য ব্যাবহার করতে পারে। ওয়েবে অন্যান্য জ্ঞান-ভিত্তিক সংস্থার চেয়ে বেশি লোক বিশ্বব্যাপী উইকিপিডিয়া ব্যবহার করে। আর বর্তমানে এটি সব থেকে বড় এবং সর্বাধিক জনপ্রিয় ইন্টারনেট ভিত্তিক তথ্যসূত্র হিসাবে ব্যবহার হয়ে থাকে।

2019 সালে, উইকিপিডিয়া বিশ্বব্যাপী 9 নম্বরের সর্বাধিক জনপ্রিয় সাইট এবং মার্কিন যুক্তরাষ্ট্রে 7 নম্বরের অবস্থান।


10. Yahoo.com
ইয়াহু একটি ওয়েব পোর্টাল এবং সার্চ ইঞ্জিন। এটি মেল, সংবাদ, মানচিত্র, ভিডিও এবং আরও অনেক ওয়েব পরিষেবা সরবরাহ করে। ইয়াহু তার পরিসংখ্যান অবাধে প্রকাশ করে না, তবে সাম্প্রতিক এক হিসাব অনুযায়ী প্রতি মাসে ভিজিটর এর সংখ্যা প্রায় 1 বিলিয়ন এর উপরে  দেখা গেছে।

ইয়াহু বিশ্বব্যাপী 10 নম্বরে এবং সর্বাধিক জনপ্রিয় ওয়েবসাইটগুলির তালিকায়, 4 নম্বরে মার্কিন 2019 এর তালিকায় রয়েছে।


11. Amazon.com
অ্যামাজন "পৃথিবীর সর্বাধিক গ্রাহক-কেন্দ্রিক সংস্থা" হওয়ার পথে রয়েছে। অ্যামাজন ডটকমের ওয়েবসাইট সরাসরি বা মধ্যস্থতাকারী হিসাবে বই, সিনেমা, ইলেকট্রনিক্স, খেলনা এবং অন্যান্য অনেক পণ্য সহ খুচরা পণ্যগুলির একটি বিশাল নির্বাচন অফার করে। এর প্রাইম সার্ভিসের মাধ্যমে, এটি ভিডিও এবং সঙ্গীত সরবরাহ করে। এটি মার্কিন যুক্তরাষ্ট্রে এক নম্বর শপিং ওয়েবসাইট 600 মিলিয়নেরও বেশি পণ্য বিক্রয়ের জন্য উপলব্ধ। বিশ্বব্যাপী, সাইটটি 11 টি মার্কেটপ্লেসে 3 বিলিয়নের বেশি পণ্য বিক্রি করে।

অ্যামাজন হ'ল 2019 সালে 12 নম্বরের সর্বাধিক জনপ্রিয় ওয়েবসাইট US এটি মার্কিন ওয়েবসাইটগুলির মধ্যে 3 নম্বর সর্বাধিক জনপ্রিয় সাইট হিসাবে রয়েছে।

Comments