নূরানী পদ্ধতিতে মাত্র ২৭ ঘন্টায় সহীহশুদ্ধ ভাবে কুরআন শিক্ষা।

বাংলা উচ্চারণ দেখে কুরআন শরীফ পড়তে শেখার ধারণাটা, আমাদের দেশে একদম নতুন। বাজারে বাংলা উচ্চারণ লেখা অনেক কুরআন শরীফ পাওয়া যায়। যে সব ভাই বোনেরা আরবী পড়তে জানেন না, তারা কুরআন শরীফ বাংলা উচ্চারণ দেখে পড়েন। মূলত তাদের জন্যই এই বইটি লেখা হয়েছে। বইটিতে প্রতিটি আরবী লেখার নীচে বাংলা উচ্চারণ দেয়া আছে। প্রচুর শূন্যস্থান পূরণ আছে, প্রাকটিস করার সুযোগ আছে। প্রতি ঘন্টার পড়ার শেষে পরীক্ষা আছে।

কুরআন_শিক্ষা

আমি বিশ্বাস করি, যে ভাই আল্লাহর উপর ভরসা করে, প্রতি দিন ১ ঘন্টা করে ২৭ দিন বইটি পড়বেন সে ভাই কুরআন শরীফ পড়া শিখতে পারবেন, ইনশাআল্লাহ। আর যে ভাই ২/৪ দিন পড়ে হাল ছেড়ে দিবেন, সে ভাই শিখতে পারবেন না। আমি কুরআন শরীফ পড়তে না জানা, প্রতিটি মুসলমান ভাইকে অনুরোধ করবো, প্রথম ঘন্টা পড়ুন, শূন্যস্থান পূরণ করে পরীক্ষা দিন। আপনার মন বলবে, ইনশাআল্লাহ আমি বইটি পড়ে ২৭ দিনে কুরআন শরীফ পড়া শিখতে পারবো।' আমি আমার ক্ষুদ্র জ্ঞানে বইটির পাণ্ডুলিপি পড়ে প্রয়োজনীয় সংশোধন করেছি।হাফেজ আব্দুল আলিম ও হাফেজ জাকির হোসেন আমাকে সার্বিকভাবে সহযোগিতা করেছেন।

হে আল্লাহ! কুরআন শরীফ পড়তে শেখার এই বইটিকে আপনি মেহেরবানী করে কবুল করুন। আমীন।

মাওলানা জহুরুল হক

দাওরা হাদীস

দেওবন্দ, ভারত


মোবাইল Apps ব্যবহারকারীদের জন্যঃ

। Learn Quran in 27 Hours-এই মোবাইল Apps-টি এন্ড্রোয়েড এবং আইফোন উভয় ভার্সনে চলে। প্লে-স্টোর অথবা এপ-স্টোরে লেখকের নাম Moinul Hossain লিখে সার্চ দিলে এপসটি সহজেই খুঁজে পাওয়া যায়। এখন পর্যন্ত ৫ লাখ (+) বার ডাউনলোড হয়েছে

আল-কুরআন পড়তে শেখার জন্য আমাদের ব্যস্ত জীবন থেকে, সময় বের করাটা, এখন সহজ। যানজটে আটকে আছেন, অফিস ব্রেকে ফ্রি আছেন অথবা সকালে নাস্তা শেষে ঘরে বসে আছেন, এই সময়গুলি কুরআন শিক্ষার কাজে লাগাতে পারেন। বিনামূল্যে আমার বইটির Learn Quran in 27 Hours এপসটি আপনার মোবাইলে ডাউনলোড করুন।

বাংলা অক্ষর দিয়ে (শতভাগ) আরবী উচ্চারণ করা সম্ভব নয়। এজন্য একজন ডিজিটাল হাফেজ ক্বারী সাহেব, আপনার আমার সাথে আছেন। এপসটিতে আপনি যে কোন সবুজ আরবী লেখায়, টাচ করবেন, ডিজিটাল ক্বারী সাহেব আপনাকে তা, তিলাওয়াত করে শোনাবেন। বইটি পড়ুন। ক্বারী সাহেবের বিশুদ্ধ তিলাওয়াত শুনে, উনার মত করে তিলাওয়াত করার, চেষ্টা করুন।

সুধী পাঠক! এপসটি ডাউনলোড করুন। প্রিয়জনদের সাথে শেয়ার করুন। এপসটি নিয়মিত ব্যবহার করুন। ইনশাআল্লাহ অতি সহজেই আল-কুরআন পড়তে শিখে যাবেন।

আপনি বাংলাদেশের জনপ্রিয় ওয়েবসাইট  Rokomari.com থেকেও নূরানী পদ্ধতিতে ২৭ ঘন্টায় কুরআন শিক্ষা বইটি কিনে পরতে পারেন।

(প্রকৌশলী মইনুল হোসেন)

Comments