মিজানুর রহমান আজহারী জীবন বৃত্তান্ত

মিজানুর রহমান আজহারী জীবন বৃত্তান্ত

মিজানুর রহমান আজহারী

আসসালামু আলাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই আসা করি ভালো আছেন। আপনারা অনেকেই হয়তো মিজানুর রহমান আজহারী (Mizanur Rahman Azhari) সম্পর্কে জানতে চান আর এই জন্যই আজ এই আর্টিকেলে আমি মিজানুর রহমান আজহারী সম্পর্কে জানাবো। বর্তমানে বাংলাদেশের সবচাইতে জনপ্রিয় একজন বক্তা হলেন এই মিজানুর রহমান আজহারী। তিনি ১৯৯০ সালে ঢাকার ডেমরায় জন্মগ্রহণ করেন তার বাবা একজন মাদ্রাসার শিক্ষক এবং মা একজন গৃহিনী তার ডাকনাম হলেন মিজানুর রহমান। তার বাবা বলেন ছোট থেকেই মিজানুর রহমান অত্যন্ত সৎ মিষ্টভাষী এবং নরম স্বভাবের এবং অত্যন্ত মেধাবী। মিজানুর রহমান ২০০৪ সালে দাখিল পরীক্ষা দেন যেটিকে সাধারণ ভাষায় বলা হয়ে থাকে এসএসসি পরীক্ষা। তো এসএসসি পরীক্ষায় মিজানুর রহমান আজহারী A+ নিয়ে পাশ করেন। তিনি অত্যন্ত মেধাবী একজন স্টুডেন্ট ছিলেন এবং ২০০৬ সালে আলিম পরীক্ষায় বা এইচএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ নিয়ে তিনি বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড এর টপমেরিট লিস্টে স্থান করে নেন। ২০০৬ সালে ইন্টারমিডিয়েট পরীক্ষায় গোল্ডেন জিপিএ পাওয়া কতটা টাপ ব্যাপার ছিল যারা সে সময় পরীক্ষা দিয়েছে তারাই ভালো জানেন। সে সময়ে গোল্ডেন জিপিএ-৫ নিয়ে পাস করা এই মিজানুর রহমান আজহারী কতটা মেধাবী তাহলে বুঝতেই পারছেন।

Mizanur Rahman Azhari

শুধু তাই নয় ২০০৭ সালে ইসলামী ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত মিশর সরকারের শিক্ষা বৃত্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন এই বিশ্ব বিখ্যাত মুফাসসির মিজানুর রহমান আজহারী (Mizanur Rahman Azhari)। তিনি মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয় থেকে ডিপার্টমেন্ট অফ তাফসির এবং কুরানিক সাইন্স থেকে অনার্স এবং মাস্টার্স কমপ্লিট করেন। তিনি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তাকে নিয়ে বিতর্কেরও শেষ নেই বাংলাদেশের কিছু অশিক্ষিত মূর্খ এবং কাঠ মোল্লার দল তার পিছনে লেগেই আছে তবুও মহান আল্লাহর রহমতে বাংলাদেশের যুব সম্প্রদায় এবং সাধারন মানুষদের থেকে মিজানুর রহমান আজহারী জনপ্রিয়তা এক ইঞ্চি পরিমাণ কমাতে পারেনি। বরঞ্চ প্রতিনিয়ত এই মিজানুর রহমান আজহারী জনপ্রিয়তা বেড়েই চলেছে। ব্যক্তিগত জীবনে মিজানুর রহমান আজহারী খুবই সৎ একজন ব্যক্তি। আমরা অনেক সময় দেখতে পাই বিভিন্ন বক্তার ওয়াজ করার জন্য একটি নির্দিষ্ট দাম বেঁধে দেন যে টাকা না হলে তারা ওয়াজ করতে চাইনা কিন্তু মিজানুর রহমান আজহারীর নির্দিষ্ট কোনো ধরাবাধা দাম নেই তবে ওয়াস করার পরে মাহফিল কমিটির খুশি হয়ে তাকে ৪০ থেকে ৫০ হাজার টাকার মধ্যে সম্মানী দিয়ে থাকেন। ওয়াজ করে আয় করা অধিকাংশ টাকায় তিনি ইসলাম প্রচারের ক্ষেত্রে ব্যয় করে দেন। তিনি ব্যক্তিগত জীবনে খুবই সাদাসিধে ভাবেই জীবন যাপন করেন।

জীবনে সফল হতে চাইলে লড়াই করুন – সফলতা অর্জনের উপায়

মিজানুর রহমান আজহারি সাহেবের অরিজিনাল অফিসিয়াল ফ্যান পেজ লিংক –
https://www.facebook.com/mizanurrahmanazhariofficial/

ইমেইলঃ mizanurrahmanazhari@gmail.com

শেষ কথাঃ
প্রিয় বন্ধুরা মিজানুর রহমান আজহারী কে যদি আপনি পছন্দ করে থাকেন। মিজানুর রহমান আজহারী (Mizanur Rahman Azhari) যদি আপনার প্রিয় বক্তা হয়ে থাকে তাহলে কমেন্টে অবশ্যই আপনার মূল্যবান মতামত জানাবেন আজকে এ পর্যন্তই সকলে ভাল থাকুন সুস্থ থাকুন এই প্রত্যাশাই করি আল্লাহ হাফেজ।

About Md Shamim Hosen

2 comments

  1. ভালো অনেক কিছু জানতে পরলাম।

Leave a Reply