কিভাবে ফেসবুক ব্যবহার করে টাকা আয় করবেন ?

টাকা আয় করার বিষয়ে এটা একটি গুরুত্বপূর্ণ পোস্ট। এই লেখাতে আমি বলবো কিভাবে ফেসবুক ব্যবহার করে টাকা আয় করা যায়।

ফেসবুক সবচেয়ে বড় সোস্যাল সাইট। এখানে প্রতিদিন লোক জয়েন্ট করছে। এটা বিশাল একটা নেটওয়ার্ক প্রায় লোকই ফেসবুক ব্যবহার করে। কিন্তু এই ফেসবুক ব্যবহার করে যদি আপনার কোন উপকার হয় তাহলে ভালো না! আমি এখানে আমার নিজের মত করে লিখব আপনাদের কারো আলাদা কোন মত থাকলে কমেন্টে জানাতে পারেন।

কিভাবে আয় করবেন?

বেশ কিছু মাধ্যমে আপনি ফেসবুক থেকে টাকা আয় করতে পারেন।আমি তার মধ্যে কিছু পদ্ধতি নিয়ে আলোচনা করবো।নিচে একে একে দেয়া হলো।

নিজস্ব পণ্য বিক্রয় করেঃ

এটা একটা বড় মাধ্যম। আপনার যদি কোন নিজস্ব পণ্য থাকে তাহলে আপনি সেগুলো ফেসবুকের মাধ্যমে বিক্রয় করে সেখান থেকে আয় করতে পারেন। এর জন্য আপনি ফেসবুক পেজ ,গ্রুপ,নিজের প্রোফাইল ব্যবহার করতে পারেন।

রেফারেল লিঙ্কের মাধ্যমেঃ

রেফারেল লিঙ্কের মাধ্যমে আয় করতে হলে আপনাকে ইবে,আমাজন,বা অন্য কোন জায়গার রেজিস্টার করে সেখানকার রেফারেল লিঙ্ক ফেসবুকে শেয়ার করতে হবে। এবং এর মাধ্যমে যারা জয়েন্ট করবে তাদের থেকে আপনি আয় করতে পারবেন। এটা খুব সুন্দর একটা পদ্ধতি।

বিজ্ঞাপন প্রচার করেঃ

ফেসবুক থেকে সবচেয়ে বেশি লোক আয় করে এই মাধ্যমে। ধরেন আপনার একটা পেজ আছে সেখানে অনেক লাইক আছে তো আপনাকে কেউ তার পেজের জন্য লাইক চাইল আপনি আপনার পেজে তার পেজে লাইক দেবার জন্য অনুরোধ করলেন কিংবা আপনার নিজের সাইটের বিজ্ঞাপন দিয়ে ও ভালো আয় করতে পারেন। তবে এর জন্য আপনার একটা ভালো পেজ থাকতে হবে।

ডাউনলোড লিঙ্ক শেয়ার করেঃ

এটা সবচেয়ে সহজ মাধ্যম ফেসবুক থেকে টাকা আয় করার জন্য। এর জন্য আপনাকে তেমন বেশি কিছু জানতে ও হবে না। প্রথমে কোন সাইটে একটা ফাইল আপলোড করেন (যেখানে ফাইল আপলোড করে তা ডাউনলোড এর মাধ্যমে টাকা দেয়) এবার সেই ফাইল ডাউনলোড করার জন্য আপনার বন্ধুদের আমন্ত্রণ করুন। এবার এই ফাইল টি যত বেশিবার ডাউনলোড হবে সে হারে আপনি টাকা পাবেন।এই পদ্ধতিতে অনেকেই টাকা আয় করে থাকে। আপনি ও পারেন।

শেষ কথাঃ

তবে এই টাকা আয় করার জন্য প্রথমে আপনাকে একটা পেজ বানাতে হবে এবং সেখানে অনেক লাইক থাকতে হবে বা কোন গ্রুপ তৈরি করতে হবে যেখানে অনেক মেম্বার থাকবে। আশা করি আপনার লেখাটি ভালো লাগবে আর যদি কোন কিছু ভূল হয়ে থাকে তাহলে ধরিয়ে দিবেন।

Leave a Reply